Bengali Motivational Story – স্বপ্ন

Bengali Motivational Story: স্বপ্ন এমনই একটা জিনিস যেটা সবাইকে কখনও না কখনও দেখতেই হয়।কেউ দেখে বড় হওয়ার স্বপ্ন কেউ দেখে তার ভবিষ্যতের স্বপ্ন কেউ দেখে তার ফিউচার টাকে কিভাবে গড়ে তুলবে সেটা স্বপ্ন।

সেরকম একটা ছোট্ট ছেলের স্বপ্ন নিয়ে আমার আজকের লেখা।

Bengali Motivational Story – স্বপ্ন

স্বপ্নটি ছোট্ট ছেলের হলেও স্বপ্নটি বিরাট বড় তার, ছেলেটি ছোট বেলা থেকেই এই বিষয়ে তার মা-বাবা সবাইকে বলে বেড়াতে যে আমি বড় হয়ে ইন্ডিয়ান আর্মি হব অনেক বড় পোস্টে কাজ করব এবং দেশের সুরক্ষা করব। দেশে সুরক্ষা করাটা সে হয়তো তখন বুঝে উঠতে পারেনি কিন্তু তবুও সে দেশ সুরক্ষা করার কথা ভেবেছে।

এভাবেই সে প্রতিনিয়ত তার স্বপ্ন এর কোটা সাজিয়ে তুলছিল এবং প্রতিনিয়ত এরকম স্বপ্ন দেখতে দেখতে একটু একটু করে বেড়ে উঠছিল আর এমন একটা সময় আসে যখন তার সেই স্বপ্নকে বাস্তবায়িত করার সামর্থ্য ও পরিশ্রম সফলতা অর্জনের দিকে পারি দেয়।

তার স্বপ্ন আজ বাস্তবে রূপায়িত হতে চলেছে, আজ সে তার বহু পুরনো স্বপ্নটি নিজের চোখের সামনে দেখতে পাচ্ছে তার কাছে এটা একটা অন্যরকম অনুভূতি সে এত বছর ধরে যে স্বপ্ন দেখে চলেছিল যেটা তার ধ্যান-জ্ঞান সমস্ত কিছু ছিল আজ সেটা সাফল্য পেয়েছে। সে আজ একজন ইন্ডিয়ান আর্মি হতে পেরেছে; হতে পেরেছে সাচ্চা দেশ ভক্ত।

আজ সেই শিশুটির ছোটবেলাকার স্বপ্নটি পূরণ হয়েছে। সে তার বাবা মায়ের নাম উজ্জ্বল করতে পেরেছে, মানুষকে বোঝাতে পেরেছে যে না, সে যেটা চেয়েছিল সেটা সে অর্জন করতে সক্ষম হয়েছে।

এভাবেই সে তার দেশের প্রতি সর্বস্ব উজাড় করে দিয়েছে, ধীরে ধীরে দিন যায় এবং তার দক্ষতার পরিচয় পাওয়া যায় একের পর এক মেডেল সে অর্জন করতে থাকে এবং দেশের নাম উজ্জ্বল করতে থাকে।

এরপর আসে সেই এমন এক দুঃখের দিন যে সময় সে যে সত্যি কারের দেশভক্ত সেটার পরিচয় দিয়ে যায় নিজের অন্তিম নিঃশ্বাস পর্যন্ত সে শত্রুপক্ষের সাথে লড়াই করে এবং নিজের বীরত্বের পরিচয় দেয় একের পর এক শয়তান আতংবাদি দের হত্যা করে 10 টার বেশি গুলি খেয়ে শত্রুপক্ষকে দমন করে নিজের নিঃশ্বাস ত্যাগ করে।

“ওহে বীর তোমারে সালাম জয় জয় কার হোক তোমার”।

কিন্তু কি ভেবে দেখেছেন জয়জয়কার যতই হোক সেই বীরের তার মায়ের চোখের জল, তার পরিবারের চোখের জল, তাফসীর সদ্য জন্মানো ফুটফুটে বালক চোখের জল কি আমরা কখনো মুছে দিতে পারব। পারবোনা আমরা তার আত্মত্যাগের সত্য মর্ম দিতে, শুধুই পারব সামান্য সহানুভূতি দেখাতে। কিন্তু সেই বীরের ছোট্ট বালকটি, তার সাথে হয়ে যাওয়া এতো কিছু সত্বেও সেও তার বাবার মত স্বপ্ন দেখে বীর হওয়ার।

এই Bengali Motivational Story টি আপনাদের ভালো লাগলে শেয়ার করে আমাদের সহযোগিতা করুন। গল্পটি পড়ার জন্য ধন্যবাদ।

Also read: Golpo – গল্প (শিক্ষাই জীবনের সূচনা)

Leave a Comment

Social media & sharing icons powered by UltimatelySocial